শিরোনাম
Loading...
Tuesday, February 6

Info Post

সিএইচসিপিদের আমরণ অনশনের আজ ৬ষ্ঠ দিন। আজ প্রেসক্লাবের সামনে রাজপথে তিল পরিমাণ ঠাঁই নেই-চাকরি রাজস্বকরণের জন্য অনশন চলছেই অবিরত। সাথে যুক্ত হয়েছেন সিএইচসিপিদের বীর মুক্তিযোদ্ধা বাবাগন।
তীব্র হচ্ছে আন্দোলন-জাতির শ্রেষ্ট সন্তানরা সন্তানদের চাকুরী রাজস্বকরণের দাবি নিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে বীরেরবেশে এসেছে যোগ দিয়েছে সিএইচসিপি’দের সাথে। 

বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের দোরগোড়ায় স্বাস্থ্য সেবার প্রান "কমিউনিটি ক্লিনিক’ মুলসেবাদানকারী ১৪০০০ জন "সিএইচসিপি " ২০১১ সাল থেকে নিয়োগপ্রাপ্ত, তাদের মধ্যে ৪৫০০ জন "সিএইচসিপি" বীর মুক্তিযোদ্ধার সন্তান। দীর্ঘ ০৭ বছর যাবত তারা কমিউনিটি ক্লিনিক কর্মরত কিন্তু তাদের দীর্ঘদিনে কাঙিখত রাজস্বকরণ স্বপ্ন পূরণ হচ্ছে না। 


এরই অংশ হিসেবে আজ প্রেসক্লাব সত্বরে উপস্থিত হয়েছেন সিএইচসিপিদের বীর মুক্তিযোদ্ধা বাবারা যারা বেছে আছেন সন্তানদের চাকুরী রাজস্ব করার দাবি নিয়ে। তাঁরা বলেন, দীর্ঘ মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি কিন্তু সেই স্বাধীন মাটিতে আমাদের সন্তানদের চাকুরি রাজস্বের জন্য রাজপথে নামতে হল। 


সাবেক বরিশাল বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), সাবেক সিভিল সার্জন বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল ওয়াহাব স্যার
সিএইচসিপিদের সাথে আরও একাত্মতা ঘোষনা করলেন, সাবেক বরিশাল বিভগীয় পরিচালক (স্বাস্থ্য), সাবেক সিভিল সার্জন ও বীর মুক্তিযোদ্ধা ডাঃ আব্দুল ওয়াহাব স্যার। এ সময় তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাঁর বক্তব্যে সিএইচসিপিদের যোক্তিক দাবি রাজস্বকরণের জন্য অনুরোধ করেন এবং আন্দোলনের একাত্মতা ঘোষনা করেন। তিনি আরও বলেন, এ দাবি শুধু আমাদের নয়, এ দাবি বর্তমান বাংলাদেশের প্রত্যেকটি মানুষের প্রাণের দাবি ও সময়ের দাবি!

বীর মুক্তিযোদ্ধা জনাব আঃ গনি হাওলাদার, পটুয়াখালী
১৯৭১ সালে বীর মোক্তাযোদ্ধা জনবা আ: গনি হাওলাদার সেই সুদুর পটুয়াখালী থেকে প্রেসক্লাবে। তিনি বিভিন্ন কবিতা ও জারী গানের মাধ্যমে সিএইচসিদের জন্য রাজস্ব চাইলেন। উল্লেখ্য, তিনি মুক্তিযোদ্ধাকালীন একজন কন্ঠযোদ্বা ছিলেন।

জয় বাংলা ও জয় বঙ্গবন্ধু স্লোগান নিয়ে রাজস্বকরণের দাবি নিয়ে বক্তব্য রাখেন অন্যান্য মুক্তিযোক্তারাও।

উপস্থিত বীর মুক্তিযোদ্ধাদের উপস্থিতির একাংশের ফটোশ্যুট....




0 comments:

Post a Comment